যদি শাড়ি পরো কেমন দেখাবে তোমাকে
গাঢ় নীল শাড়ি, কপালের মাঝখানে  এক
উজ্জ্বল নীল  টিপ, যেনো এক পূর্ণিমা চাঁদ
পায়ে আলতা, মেহেদির রঙে রাঙানো দু'হাত
অনমিকায় আংটি, হাতে ব্রেসলেট, নাকে
টুপ করে বসানো একটি নাকফুল আর
কানে, কলমি লতার একজোড়া দোল
হেঁটে যাবে আমার পাশ দিয়ে আর আমি
দেখবো পাশ ফিরে, চেয়ে থাকবো অপলক
বলবো, এতোদিন কোথায় ছিলে তুমি?
কোথায় কোথায় না খুঁজেছি তোমাকে
তুমি কি আমার পাশে একটু বসবে, কাছাকাছি ?
জানতে ইচ্ছে করে তুমি কেমন আছো
প্রাণ ভরে দেখে নিতে মন চায় আজ
শাড়ি পরা তোমাকে কেমন দেখায়।