চুপচাপ সারাদিন, কাছে টানে প্রেম,সুখজল
জাগে প্রেম বুকের ভেতর কোনো এক কোণে
ভিজে মন হয় একাকার কেউ নেই আশেপাশে
শুধু চোখে ভাসে সেই মুখ, খুশিতে টলোমল।


পৃথিবীর কতো কোলাহল, কতো আয়োজন
স্বর্ণালি সকাল,দুপুর গড়িয়ে বিকেলের সাজ
কতো কারুকাজ, সোনালী স্বপ্ন, বর্ণিল আকাশ
সুশীতল হাওয়া, করে আসা যাওয়া, সেই দুটি মন।


একাকার হয় মন দু'জন দু'জনার জাগে বাসনা
দোলা দেয় প্রেম কিশোরীর হাসি, লাজুক লতা
একটু পরশ, কাছে পাওয়া, দু'চারটি মনের কথা
হাতে হাত। বেয়ে যাবে জীবন তরী ;করে কামনা।


মুছে গেছে সব রঙ পৃথিবীর, স্তব্ধ কোলাহল
না পাওয়ার যাতনায়  বেছে নেয় আত্মহনন
ডুবে যায় প্রেম হাতির ঝিলে, অথৈ জলে তন্ময়
বাঁচে প্রাণ প্রেমিকার। একি প্রেম নাকি  ছল?