কবিতা:- মহা বিবর্তন-২
             মনোজ ভৌমিক
তারিখ:-৩০/০১/২০১৯


এখন বুনো ওল আর বাঘা তেঁতুলের বর্ণাঢ্য কোলাকুলি দেখি!-->অত্যাশ্চর্য ব্যাপার।


ঘরের ডালভাত খেতে খেতে আজকাল অনেকেরই ভাল্লাগেনা।--> অরুচি।


এখন হোটেলের  মটনকষা আর বিরিয়ানিতে চোখ রাখে!-->পরকীয়া আস্বাদ।


আদা আর কাঁচকলাকে একসঙ্গে ব্যঞ্জনে প্রবিষ্ট হওয়ার অদ্ভুতত্ত্বে চোখ রাখি!--> যা অবিশ্বাস্য।


ওরা রান্না ঘরের কান্না শোনা বন্ধ রেখে,ব্যালকনির হিমেল হাওয়া খেতে ভালোবাসে।-->পরকীয়া আবেশ।


শীত ঘুম ঘুমোনো সরীসৃপদের এখন নিশাচর হয়ে যাওয়ার বিবর্তনে চোখ রাখি।--> সোশাল নেটওয়ার্কের দাপট।


নিদেনপক্ষে সময় আজ মহা বিবর্তনের হাত ধরেছে।--> স্বাভাবিক।


পেনের ক্লিপের মধ্যে আজ একটা চিপসের দরকার হয়ে পড়েছে।-->ডিজিটাল ইনভেনশন।


যাতে করে ইনভিজিবল স্ক্রিন,ভিজিবল হয়ে উঠবে আগামীতে।-->চাহিদা।


মুঠোফোন ব্রত্য হয়ে আগামীতে সবাই ওকেই প্রধান্য দেবে।-->টেকনোলজি আপগ্রেডেশন।


কারণ,আজকাল অনলাইনে বর্ণচোর রোগ ধরেছে।-->প্রাইভেসির অভাব।


এবার আমি নগ্ন প্রেমের কবিতা লিখবো,কেবল তুমিই দেখতে পাবে।--->ভয়ঙ্কর সিক্রেসি।


পাস্কালের চাপের সূত্রটা দমে যাবে,"ভোরের শিশিরে শিশিরে" গানটির উপর কমেন্ট শুনে।-->অহেতুক প্রশংসা।


বেচারা পাগল আইজাক নিউটন হতে চেয়েছিলো!ডারউইনের বিবর্তনের ধারাতে হারিয়ে গেলো।-->ব্যর্থ প্রয়াস।


এখন রাস্তায় দাঁড়িয়ে গান ধরেছে,"যে ছিলো আমার স্বপ্নচারিনী.."--->>মহা বিবর্তন!!!