আজ তোমার রাঙা চরণে অহমিকার দেবদারু গাছের ছায়া
আজ থেকে তাই আমার কোন দ্বন্দ নেই, নেই কোন অভিযোগ,
আহা! কি শান্তি! কিভাবে ছিল মায়ার বসতি তোমার হৃদ মাঝারে?
তাইতো  বিগত সম্পর্কের কঙ্কালের সাথে আমার এখন যোগাযোগ।


আজ আঁধারের ক্ষত দানা বেধেছে সুরভিত গোলাপের অস্থিমজ্জায়।
শালিকের ছানা মায়ের আশ্রয়ে যেমনি ভরসার সম্পান ওড়ায়,
তেমনি ছিল আমার আশার বসতি তোমার সবুজ মনের ঘুলঘুলিতে
ভয় ছিল স্বপ্নের সীমানার বাহিরে, জীবন ছিল চলন্ত ঘোড়ায়।


না, আার কথা নয়, নয় কোন মিথ্যা প্রনয় অভিযোগের বাসনা,
আমার দুরন্ত বিরহের লাটিম এখন ভনভন করে ঘুরবে,
কথা হবে জারুল ডালের আহত প্রজাপতির সাথে ইশারায়
ভরা জোস্নার মায়াবি আলোয় তোলা সুর আজীবন বাজবে, বাজবে।


সমাপ্ত