জন্ম বৃত্তান্ত:
বরিশালেরর সন্ধ্যা নদীটি বড়াকোঠা আর চাখার গ্রামকে দু ভাগে বিভক্ত করেছে। আপনারা সবাই জানেন, চাখার নামাটি শেরে বাংলা এ কে ফজলুল হকের জন্য সুবিখ্যাত। তার পাশের সুবৃহৎ বড়াকোঠা গ্রামের উত্তর বড়াকোঠা অংশে জন্ম আমার। বাবা কাকার যৌথ পরিবার মোল্লা বাড়িতে ২৭শে বৈশাখ (ইংরেজি ১০ই মে, ১৯৮৯) জন্ম আমার। সেদিন ছিল পবিত্র ঈদুল ফিতরের পরের দিন। নুন পান্তার সংসারে আমার আগমন ছিল বড় সুখবর।
বেড়ে ওঠা:
মা বাবার দ্বিতীয় সন্তান আমি। আমার এক বড় বোন ছিল "রোজী" নামে। ছয় সাত মাস বয়সে সে অনন্তলোকে পাড়ি জমায়। যার কারনে আমার আগমন ডাবল ঈদের আনন্দ বইয়ে দিয়েছিল আমার হতদরিদ্র পরিবারে। এরপর মিটির মিটির করে সুবোধ বালকের মত বড় হওয়া। জননীর ভাষ্যমতে অামি শৈশবে খুব শান্ত শিষ্ট ছিলাম। শৈশব স্মৃতি   হারিয়ে ফেলেছি ক্রমবর্ধমান বর্তমানের কাছে।
শিক্ষা ও কর্ম জীবন:
২০০৫ সালে বি.কে মাধ্যমিক বিদ্যালয়,বড়াকোঠা, বরিশাল থেকে বিজ্ঞান বিভাগ থেকে এস.এস.সি পাশ। এরপর ঢাকায় আগমন। মিরপুরের বি.সি.আই.সি কলেজ থেকে ২০০৭ সালে এইচ.এস.সি পাশ করলাম। ২০১৩ সালে বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে বস্ত্র প্রকৌশলে স্নাতক ডিগ্রী। কলেজে শিক্ষকতা করেছি বেশ কয়েক মাস। এখন আ-কার হ্রস্ব-ই কার বেকার দিনযাপন করতেছি আর কবিতা নামধারী কিছু আবোল তাবোল লিখছি।
সাহিত্যের নেশা:
নবম শ্রেণীতে পড়ার সময় প্রধান শিক্ষকের অনুপ্রেরনায় সর্বপ্রথম পড়া বই সেক্সপীয়রের বই। এরপর একে একে শরৎ বাবু, রবীন্দ্রনাথ, নজরুল, তারাশঙ্কর, মানিক, বিভূতি, হুমায়ুন, দস্তয়ভয়েস্কি, টলস্টয়, চেকভ, গোর্কী ,হেমিংওয়ে আরো অনেকে। হালের চেতন ভগত, পাওলো কোয়েলহো আরো অনেকের লেখা পড়ার চেষ্টা করি।
ভাল থাকবেন সবাই, ধন্যবাদ।
আমার e-mail add: jamnhum@gmail.com


(পুন:শ্চ: আমাদের পরিবারটি এখনও যৌথ পরিবার। আমি গর্বিত।)