সহস্র সুন্দরের খোঁজে...
এই জীবন বহমান
এই জীবন চলমান
চলমান জীবনের সহস্র সুন্দর,
তুমি ও আমি মাঝামঝি
সকাল থেকে দুপুর ,
অতঃপর বিকেল ।
গোধুলির তরে হারিয়ে যায়,
সব সকালের আলো ।
আমি খুঁজি , খুঁজি  তোকে
অন্ধকারে নিমজ্জিত "সভ্যতা "
ডাকতে না ডাকতেই ভোর হওয়া !
এবং ভোর তোকে ঠেলে দেয় ,দূরে ।
আমার কাছে থেকে...
কত দূরে ?
কত দূরে ?