এখনও তোমাকে দেখার জন্য অপেক্ষারত-
অপেক্ষারত রাত দিনের অগ্রভাগ
অপেক্ষারত সে স্থান ,
যেখানে অপেক্ষা করতো,
কিছু কিছু "কস্টালি"
ধ্রুপদী পিপাসা নিয়ে আসা চোখ
দেখতো.........................
আপনাকে , তোমাকে ও তোকে ।
হাতে হাত রেখে কথোপকথন ,
শরৎ এর আকাশে, তখনো
"সাদা মেঘের কালো বেলা"
অতঃপর আমি এবং আমার
বুঝতাম,
কোন প্রাপ্তিই পূর্ণ প্রাপ্তি নয়!
অপূর্ণতার নষ্টে- কষ্টে গেল
হেমন্ত থেকে বসন্তে..................
ফুটলো না রঙ্গিন ফুল,
লাবণ্যের লতায়, সেই ফুল হয়তো
কখনো কখনো
সংক্ষিপ্ত সফরে আসে, বোটায়
এবং হারিয়ে যায়  
অপরাহ্ণের লগ্নে,
অতঃপর দেখি-
আপনাকে , তোমাকে ও তোকে.........


উৎসর্গ ঃ "কাটাকাটি করা আমার কবিতা গুলোকে"