সেই দিন থেকে......
সেই ক্ষণ  থেকে......
সেই মুহূর্ত থেকে......
আমার কাছে ঐ রঙটিকে, রঙ মনে হয়।
এতগুলো জল থাকতে শুধু মাত্র ঐ
জলকে আমার কাছে জল মনে হয় ।
যখন তুমি খয়েরী রঙে
জড়ালে নিজেকে ।
ডুবালে তুমি অজান্তে...
নিশিতে পুকুর জলে।
সেই থেকে খয়েরী আমার
নিশিতের জলও আমার
এবং তুমি আমার,......
যখন পড়ছি আমি ,চরণ গুলি
অসমাপ্ত আত্তচিত্তে-
সেই কবিতাখানি......
লুকিয়ে রাখতে আত্মলোকে
লজ্জাবতীর হাসি ।
হেথায়, তুই আজ ?
কতদুরে থাকিস ?
চিঠি দিস-
কথা দিস-
যেখানে থাকিস।
আমি তোর বন্ধু এক,
            অজানা দেশে
ফেসবুক নেই ,ফোন নেই
হেথায় এমন দেশ.........।।
           দেখা হবে "মেঘবতী"
                          ভাল থাকিস রে ।


উৎসর্গ ঃ "মেঘবতীর জন্য "