এই যে মিষ্টি মেয়ে,তোমাকেই বলছি
আবার কবে দেখা হবে ?
এই প্রভাতের ব্যথা
অশূন্য মনে,
পরিপূর্ণ সবেই ,
তোমার কাছ থেকে পাওয়া
নিত্য থেকে নতুন
অরুন দানের "তরুলতা" ।
তুমি করেছো আমায় " পরী থেকে পূর্ণ"
আজ তোমার কাছে ,অনেক ঋণী
যেমনি করে,পাতা-লতার কাছে......
তেমনি করে আমি ঋণী !!!
অশান্ত মনে,
শুনছো কি তুমি ?
শুন্য লতায়, ঘুরাঘুরি-
শুন্য গগন বিহারি ?


উৎসর্গ ঃ এস এম তাজুল ইসলাম (স্যার)
              বাংলা বিভাগ , দল্টা কলেজ