আকাশ ভরা এই গগনে
উড়ছে রাশি রাশি ,
পরান আমার যায় ভরিয়া
মেঘের হাসাহাসি ।


উঠেছিল সে এই ক্ষণেতে
আবার আসিব ফিরে
নিরালা রোদে ।
সাদা রঙ্গে ঢাকা আমি
কালন্তরে কালো ,
আমার ব্যথায় সায় দিয়েছে
জোছনা রাতে আলো ।


অবশেষে সে পাশেতে বসে
হাতে-হাত সাথে তার ,
মিলিত স্রোতের নিশিতের কেশে
জড়ায় আমায়
পূর্ণ মনে ।


উৎসর্গ - বিশিষ্ট কবি "হেলাল হাফিজ " কে