মনের ভিতর কিলবিল করা শব্দেরা
আশ্রয় খুঁজে পায় কবিতার খেরো খাতায়
বুকের নরম মিহি ঘাস গুলোর মতন
খরতাপ দগ্ধ সরু নালার জলের মতন
সাগরের মায়াবী নীল জলের মত
হৃদয় মন্দিরে খুঁজে বেড়ায় আবেহায়াত !


আমিও তেমনি কনকনে শীতের জবুতবু রাতে
খুঁজে পেয়েছি তোমার কোমল পরশ !  
লাল গালিচার উষ্ণ সংবর্ধনা !
তাপিত হৃদয়ের যাপিত জীবন ছিল
সিন্ডিকেটের চার দেয়ালে বন্দী !
এবার শব্দেরা মুক্ত বিহঙ্গের মত ডানা মেলে উড়ুক
মাটির পৃথিবী থেকে ঐ আকাশের নীল শামিয়ানায়
কিছু রক্ত চক্ষুর শ্যেন দৃষ্টি মিশে যাক
যাযাবর সময়ের স্রোতে !


তোমার রাখী বন্ধনে আবদ্ধ করে
নিরন্তর এঁকে যাও স্বপ্নের জলছবি
তোমার খোলা বাতায়নে সত্য,সুন্দরের
ফুলগুলো সপ্রেম প্রস্ফুটিত হউক  
শীতের সোনালী রাতের নক্ষত্রের মতন
ঘাসের ডগার উপর জমে থাকা চিকচিক করা
বিন্দু বিন্দু শিশিরের মতন !
আমি আছি তোমার পাশাপাশি
অহর্নিশি ছায়ার মতন !