যে করেই হোক আড়মোড়া ভেঙে জেগে উঠো কবিতা  
যেমন করে জেগে আছে প্রতাপশালী সূর্য
অপাংক্তেয় মেঘগুলোকে, কাপুরুষ ভাবনাগুলোকে
পথের দু'পাশের ছেঁড়া কাগজের মতোন
উচ্ছিষ্ট খাবারের মত ছুঁড়ে ফেলে দাও  যেখানে ভাগাড়!


যেখানে কুকুরে, বিড়ালে  মধুচন্দ্রিমা যাপন করে !
এক একটা শব্দ দিয়ে মহাবীরের তরবারির মতোন
তিতুমীরের বাঁশের কেল্লার মতোন
রুশো, ভলটেয়ারের আপোষহীন কলমের মতোন
কবিতার খেরো খাতায় মরণ কামড় এঁকে দাও !


যাযাবর সময় দেখুক..মহাকাল ইতিহাস লিখুক
সমস্ত চেতনার ফুলকলি, কামনার বুলবুলি,
প্রতিটি কবিতার শব্দে শব্দে হেসে হেসে লুটিয়ে পড়ুক !
অন্ধকার জারজ মিছিলে, মরচে ধরা ঢালাই লোহায়
নতুন কবিতার জন্ম হউক -- ---হউক- !!
-------------------