এখানে এই বর্ণিল পৃথিবীতে
কলমেরা অযাচিত স্ববিরোধী লেখে!
স্বপ্নেরা স্বপ্ন দেখে
যানেরা চলে মৃত্যু বাঁকে
প্রেসক্লাব, হাসপাতালে জীবনের দাম হাঁকে !
যানজট, সেশন জট যত্রতত্র
মানব জট ধরণীর সর্বত্র !
শিষ্টের দমন আর দুষ্টের পালন
বিজাতীয় সংস্কৃতির অবাধ লালন !
এখানে সন্ত্রাস শিল্প, সন্ত্রাসীকে সালাম
শূন্য বক্ষে নাই মানবতার কালাম !
কথার মিছিলে ওয়াদার শবযাত্রা
বড় বড় ফাঁকা বুলি ঠিক নাই মাত্রা !
এখানে বাবুই বাঁধে না আর বাসা
চাতক করে না বৃষ্টির আশা !
কেউ কাউকে দেয় না পাত্তা
তুচ্ছ কারণে ভেঙে যায় জীবনের নিরাপত্তা !
এখানে অসংখ্য কবি আছে, কবিতা আছে
শুধু কবিতার বাণী পৌঁছায় না মানুষের মনের কাছে !
এখানে ধর্মের নামে চলে অধর্মের খেলা
সাধুর মুখোশে যতো সব ভণ্ডের মেলা !
এখানে থাকার কি আছে বলো প্রয়োজন
হে নবীন, মঙ্গল যাত্রার করো আয়োজন !!