০১
আরশিতে নিজেকে দেখি আর মনে মনে বলি
কে তুমি ?
এই গ্রহে পা ফেলার এতটুকুন জায়গা পাব
কি আমি ?


০২
বিশ্বাসের ভিত ঝড়ে উড়ে যায়, নীরব তাকিয়ে দেখি
সুতার বাঁধন ফু দিলে ছিঁড়ে যায় , বুঝি না কোনটা আসল
আর কোনটা মেকি !
কপোল বেঁয়ে অশ্রু ঝরে, নিত্য দুঃখের পাহাড় গড়ে
মনের ক্ষত শুধুই বাড়ে
একলা ঘুরি নদীর পাড়ে !
০৩
হিসাব যদি নিতেই যাও; আরও কিছু দুঃখ দাও
মরা গাঙে আসুক পানি
আমি কেন এত দামি
যা বুঝার এখনই বুঝে নাও !!!