(সম্মানিত পাঠকের কাছে আগেই মাফ চেয়ে নিচ্ছি; আসলে আমি ছড়াকার নই, এ ঠিক আমার দ্বারা কেন জানি হয়ে উঠে না; তবু চেষ্টা করেছি, অনেক টা অনধিকার চর্চার মত !)


হুজুরে যাহাই বলেন তাহাই একদম ঠিক
সূর্য্যিটা পূর্বে নয় উঠেছে পশ্চিম দিক !
পোড়া মুখীর সব বাজে কথা বালাই ষাট
হুজুরে বলেছেন পচিশ আর বিশে আট !
মৌচাকে ভীমরুল কোকিলের বাসায় কাক
ভ্যা ভ্যা করে গরু ছাগুদের হাম্বা ডাক !
বাঁশের পাতা গোল দেখায় , গোলপাতা লম্বা
ডোরা সাপ বিষাক্ত খুব নির্বিষ ব্ল্যাক মাম্বা !
মহাবীর কদম আলীর শ্বশুর হুজুরের বাপ
হুজুরের নামের ভজনা কর সাত খুন মাফ !!