তোমাকে ছুঁতে চেয়ে --------
তোমার দু চোখের গভীরতা মাপার ব্যারোমিটার নিয়ে
তারার বাড়ির ঝোপে ঠায় দাঁড়িয়ে ছিলাম অন্তহীন সময়
মশার কামড় আর সাপের হিস হিস শব্দও আমাকে টলাতে পারেনি ।
কৃষ্ণ পক্ষের রাত সর্পিল গতিতে এগিয়ে যায়
দু একটি নক্ষত্র এখনও রাত্রির বারতা জানান দেয়
কাছেই কোথাও শুনা যায় বুভুক্ষু শিয়ালের ডাক
আমার জামার আস্তিনে জোনাকিরা আলো আঁধারের হাট বসায়
উষ্ণতারা জ্বলে আর নিবে ; তবু আশার বসতি
এখনও বিশ্বাসের ভিতে এতটুকু চির ধরেনি
এখনও আমি নির্ঘুম চোখে অপলক তাকিয়ে ----
মন্ত্র মুগ্ধের মত শুনি তোমার পদধ্বনি -----------।