কবি তো নই যে কবিতা লিখব
মনের ভিতর মনপুরা
কাঁচা পাকা কষ্টের জগা খিচুরি
নিত্য নতুন মিছিলে দেয় যোগ!
কষ্টের বেসাতি করি মনের হাটে
জোড়া দিই কিছু শব্দ ; হয় কি তাতে
পাঠকের কষ্ট শুধু বাড়ে ।
তবু লেখালেখি অন্যের দেখাদেখি
নিজের সত্ত্বা করি বিক্রি সচেতনে
কবিতা কাঁদে, কবি কাঁদে নীরবে
শব্দের জাল বোনা জড়িয়ে যায় অনুভবে ।