জয় গান গাহি চির নতুনের
মাতৃ জটরে প্রবিষ্ট ভ্রূণের
লৌহ কঠিন হাতে যাদের নতুন বাংলাদেশ !


দুর্নীতির কবর রচনা
বিজাতীয় অপসংস্কৃতির সলিল সমাধি
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার জয়
উদার রাজনীতির চারণ ভূমি
মহান সভ্যতার লীলা ক্ষেত্র
এভারেস্টের উচ্চতায় বিজ্ঞান ও প্রযুক্তি
মহাকাশের গর্ভে আপন আলয়
দু হাতে পাতাল পুরীর রাশি রাশি মণি মুক্তা
লাল সবুজ পতাকার জয় ধ্বনি সর্বত্র
স্বর্গ - মর্ত্য -আকাশে- বাতাসে ।


জয় গান গাহি চির নতুনের
নতুনেরে গড়ি প্রকৃষ্ট হাতে
জলে, স্থলে, শূন্যে চলুক ট্রেনিং ক্যাম্প
দেখিবে বিশ্ব -- বাংলার মানচিত্র
সৃষ্টি সুখের উল্লাসে, নিবিড় বন্ধনে
নতুনের হাতে রাখি হাত
বিজয় মাল্যে গাঁথা প্রতিটি সুপ্রভাত ।।