কষ্টের বারুদে হৃদয় পোড়া গন্ধ
মিথ্যের জালে বন্দি আমি অন্ধ !
নিমিষেই বিহঙ্গ ভুলে যায় সু্র
আজও শান্তি পরাহত ঐ সুদূর !
ঝাল কমছে না  কাঁচা লংকার
কথায় কথায় দেয় মহা হুঙ্কার !
নিমিষেই তছনছ ষড়যন্ত্রের গিট
লেজ বাঁকা শিয়ালের মত দেখায় পিঠ !
১০৫ ডিগ্রী জ্বর আসে শরীরে
দাঁড়কাক ঘন ঘন ডাকে শিয়রে !
তবু বন্ধ হয় না মিথ্যের বেসাতি
ঘুঁট ঘুঁটে অন্ধকার চেয়ে দেখ, ওহে সারথি !