বরষা বরণে হরষ অতি
মহা ব্যঞ্জনে রঙিন
হৃদয় আকাশে ঘন ঘোর
রাখনি খোঁজ কোনদিন ।


চোখের জল অবিরত ঝরে
বরষার বৃষ্টির মত
তোমার বিরহের অনলে পুড়ে
হয়েছে হৃদ কমলে ক্ষত ।


কালো মেঘের ঘন ঘটা
হৃদয়ের যত্র তত্র
ভেবে দেখ কতদিন যায়
দাওনি কোন পত্র ।


মনের গগনে উঠে না রবি
আঁধার করে খেলা
তোমারে খুঁজতে আমি আজি
জলে ভাসিয়েছি ভেলা ।