যায় যাক যামিনী কোথা তুমি কামিনী
বিহঙ্গ সব করে রব ও রসিক দামিনী !
ফুরায় বেলা চলে নীরব খেলা জুড়ে অন্তর
কুহক কুহিনীর মত আমায় করেছ কি মন্তর !
ফুল গুলো হায় ছিঁড়ে ছিঁড়ে যায় কাঁদে পাপড়ি
মলিন মুখ শুকায় বুক গিরিতে মাথা আঁচড়ি !
শুরু হোক বাদলের ধারা মত্ত আঁখি পাগল পারা
দেবতারা হাসে তোমায় ভালবাসে আমি নীড় হারা !
ভোর হয় হোক এমনি খাটুক নিশিত বেলা
এই তব কামনা যদি তবে কেন পরাণ দেলা !