রাত এখন দুপুর
কবিতারা ক্লান্ত বেতাল ঘুমে
সর্বহারা প্রেয়সীর মত উদভ্রান্ত
পাশের বেত বনে ডাকে একটানা ঝি ঝি
হৃদয়ের মরীচিকা করে হাহাকার
নির্জীব চোখের কোণে গড়ায় অশ্রু
কখনও তোমার পদধ্বনি ভাসে বাতাসে
কে যেন বলে ভুল সবই ভুল
অন্ধকার করে পরিহাস
বিচ্ছিরি লাগে সব কিছু
ভোর হউক অথবা রাতই থাকুক
জীবনের গল্প ইতিহাস লিখুক !