হাসি মুখে থাকি সুখে, আসুক শত ঝড়
শত্রু মিত্র নাহি কেহ, থাকি একই ঘর !
হাসির রঙে সঙ সাজি বিলাই ফুলের মৌ
তোমার খোঁপায় চাঁদ গুঁজে দিই প্রিয়তমে বৌ !
কপোলের ভাঁজে ভাঁজে সুখ খুঁজে বেড়াই  আমি
হাসির দীপ শিখা দেই জ্বালিয়ে গোমরা কেন তুমি !
নিমিষ তাকিয়ে দেখো মোনালিসা, পাথরে ফুটবে ফুল
নিমিষেই ভাঙবে ওগো মনে যত জমে থাকা সব ভুল !
মৌনতার মিছিলে লুকায়িত বরফ শীতল পাহাড়
হাসির টনিক যোগাবে তোমার  ক্ষুধার আহার !
নির্লিপ্ততার কারাগার থেকে মিলবে তোমার মুক্তি
হাসির জোয়ারে বাড়বে তোমার ওগো গোপন শক্তি !
অক্ষয় যৌবন প্রাসাদে ভাসবে তোমার ভেলা
ছড়িয়ে দাও হাসির মন্ত্র , জাগুক প্রাণের মেলা !