সোনালি সময় হাত ধরে চলে মহাকালের
আরশিতে দেখি নিজের আদল
বসন্তের নতুন ফুল যেন ফুটিয়াছে বনে
মৌমাছিরা গুনগুন করে চতুর্দিকে
পূর্ণিমা শশী জোসনা বিলায় অকাতরে
নিবিড় ছায়া দেয় মেঘমালা
তারারা ফুটায় রঙ বেরঙ বনস্পতি
অবোধ জোনাকিরা দেয় পাল্লা
শক্ত হাতে ধরেছে হাল আমার মাঝিমাল্লা
বেরসিক কখনও টাটায় চোখ
হিংসের বাতি নিবে আর জ্বলে শুধু পোড়ায় বুক
অতৃপ্ত আত্মারা তুলে তৃপ্তির ঢেঁকুর
পরম প্রশান্তিতে তুলি দুহাত করে মোনাজাত
জয় যাত্রার গতি অব্যাহত থাকুক
নিন্দুকের দল পদদলিত হোক
আমার সারা মন জুড়ে মমতার হাসি
উড়ুক বিজয় কেতন দেখুক বিশ্ববাসী ।।