তোমার জলে রান্না বান্না
তোমার জলে নাওয়া
তোমার জলে চালাই নৌকা
তোমার জলে খাওয়া ।


তোমার মাটিতে চলা ফেরা
তোমার মাটিতে ঘর
তোমার মাটিতে চালাই লাঙল
তোমার মাটিতে খড় ।


তোমার বায়ুতে শ্বাস প্রশ্বাস
তোমার বায়ুতে হাসি
তোমার বায়ুতে রঙ তামাশা
তোমার বায়ুতে রাশি ।


তোমার হাসিতে আমার হাসি
তোমার হাসিতে বিজয়
তোমার হাসিতে আকাশ বাতাস
তোমার হাসিতে  জয় ।