বুকের জমিনটার তীর ঘেঁষে বয়ে যাওয়া
খরস্রোতা তটিনীর ক্ষয়ে ক্ষয়ে যাওয়া যৌবন
মেঘে ঢাকা জোসনার মত বিবর্ণ,
প্রায় অন্ধকারে হাতড়ে ফিরি সোনালী অতীত
বুকের চিন চিন ব্যথাটা খুঁজে ফিরে
তোমার তুল তুলে হাতের পেলব স্পর্শ,
উসকো খোসকো কুন্তল আজি দিশেহারা
ভাঙ্গা চিরুনিটার পরতে পরতে ময়লার অনুদান !
কেবল আলোকিত ভাবনারা
তোমার উজ্জ্বল স্মৃতিরা
এখনও যোগায় প্রদীপ্ত সাহস
খামচে ধরে লাল কোর্তার আস্তিন !
আবার বাসা বাঁধে প্রত্যয়
ক্ষণিক আশায় শির শির করে রক্ত কনিকা
তোমার হাতের ছোঁয়ায় হৃদয় ছোঁয়াব বলে
অপেক্ষার প্রহরে আমার উষ্ণতার অনু পরমাণু
তবু ফেরারি প্রেমিক বলে
অবহেলায় মুখ ফিরিয়ে নিও না !!