ইদানিং শরীর যন্ত্রটা যাচ্ছেতাই টালমাটাল
মাথা ঘুরে না পৃথিবী ঘুরে বুঝে উঠার আগেই
সাইমুম বা সুনামির মত অব্যাহত তরঙ্গে
সর্বত্র ভেজালের মহা উৎসব বর্ণনার অতীত
ব্লাডের কোলেস্ট্ররেল বাড়ায় তড়িৎ !
উন্মাদের মত পালসের আপ-ডাউন
আচমকা কম্পনে ভ্যাবচ্যাকা থার্মোমিটারের পারদ
হৃদপিণ্ডের নিরাপত্তা ভেঙ্গে খান খান
উদলা হাওয়া ঘ্যান ঘ্যান করে শুরু
আত্মীয় স্বজনের বুকের ছাতিম করে দুরু দুরু !
জাত-বেজাত ঔষধের বেজায় কাটতি
ডাক্তার নার্সদের উৎকণ্ঠাহীন কর্মব্যস্ততা
বার বার চোখে ভাসে পৃথিবীর মায়ার বন্ধন
ভেজাল বিরোধী অভিযান
পত্র পত্রিকার সম্পাদকীয়
বিশাল মানব বন্ধন
রাস্তা ঘাটে মানুষের ঝাঝাল মুখ
একটু নির্মল বাতাসের জন্যে
একটা নির্ভেজাল ফুড ব্যাংকের জন্যে
কার কাছে করি আকুতি
কারে জানায় সদয় মিনতি ??