এখন রাত , আগামিকাল সুপ্রভাত
লতা পাতারা বাড়ায় হাত
জ্বালায় মঙ্গল দীপ
দুয়ারে দুয়ারে কল্যাণ প্রদীপ
দখিনা সমীরণ যায় দিয়ে শিহরণ
প্রাণের পর প্রাণ
অনুভবে শান্তির তুফান , ঘাস ফড়িং
উড়ায় নিশান , প্রজাপতির পাখনায় দোলে
সুখের পায়রা ,
ময়ূর মেলায় পেখম
মিটি মিটি জ্বলে নক্ষত্র বীথি
পথিক খুঁজে পায় গন্তব্য
শান্তির দুত , স্বর্গ থেকে নেমে আসুক
বাতাসের কানে কানে করুক দূতালি
হৃদয় পটে এঁকে দিয়ে যাক বাংলাদেশ ।