তোমার  বাড়ির আঙিনার তাল গাছ
আর পাশের মেঠো পথ, সুপারি বাগান
পাতা বাহারের সারি , সবুজ দূর্বা ঘাস
আকাশ পানে বিশাল রেইন ট্রির হাতছানি
রাত না হতেই ভোরের প্রতীক্ষা আমার
জানলার কপাট খুলে স্থির চেয়ে থাকা
কানের পর্দারা সদা অতন্দ্র প্রহরী
কখন বাজবে তোমার পায়ের মল
কখন শুনব শিস
কখন টিনের চালে পড়বে ঢিল
কখন ডাকবে কাছে ইশারায়
চুপি চুপি বলবে কথা
হারান স্যারের জালি বেতের কাব্য গাঁথা
চল স্কুল পালাই
বনে বনে ঘুরে বেড়াই
প্রজাপতির পাখায়
সাদা মেঘের ভেলায়
ভাসি রনিয়ার জলে
মাঝে মাঝে অধরে অধর রাখি
চুমিও কপোলে ।