(তিন পর্বের ধারাবাহিকের আজ প্রথম পর্ব)


০১
ঈশ্বরে শুধালুম সেদিন -
তোমায় দেখতে বড় আকিঞ্চন
উত্তর পেলুম , ওহে নির্বোধ
তুই কি মানুষ দেখিস নি ?
গগন , বায়ু, বৃক্ষ ,লতা
সাপ, বিচ্ছু, পতঙ্গ, কীট
সবিতা , শশধর, হিমবাহ
আগ্নেয়গিরি , জলপ্রপাত
আটলান্টিক , সাহারা ,গোবি
হিমালয় ,চেরাপুঞ্জি , আমাজান
তাও দেখিস নি ?
আমি লজ্জায় ঈশ্বরের পায়ে
মাথা রেখে বললুম - দয়াময়
দিও একটু ঠায়, তব পদতলে ।