কাছাকাছি দুটি বাতায়ন
হাত বাড়ালেই ছোঁয়া যায় হাত
যেমন খুশি চালাতে পার ইচ্ছে ঘুড়ি,
গভীর রাতে,  তোমার নিশ্বাসের শব্দ
আনমনা করে আমায়,
এত কাছে,  তবু এত দূরে
দেখাদেখি প্রতি ভোরে !
চোখের ভাষায় বর্ণমালারা জলছবি আঁকে
শব্দের মালা গাঁথে কবি
উদোম পাথর খিলখিল হাসে
কখনো দুরন্ত ট্রেন পাতায় মিতালি
ক্ষণিক ভাললাগার স্পর্শ বাড়ায় বেদনা
অতঃপর যেই তুমি সেই তুমি
আর আমার আমি অদৃশ্যের কারাগারে বন্দী !
আবার সমান্তরাল পথ চলা
ইশারায় ইশারায় কথা বলা !!