মনি, একবার এসে দেখে যাও
আমার নিঃসঙ্গ রাত
অন্ধকারের তামাশা
তোমার স্মৃতির কিলবিল !
প্রতিদিন সূর্য উঠে ভোরে
তুমি তখন দূরে ----- বহুদূরে,
হয়ত আরেক জনের বেডসিড গোছাতে ব্যস্ত !
আর আগের চেয়েও হ-য-ব-র-ল
আমার টেবিল
ময়লার কৃপায় সর্বত্র দুর্গন্ধ
হয়ত করুণা হলেও হতে পারে তোমার !
এখন আর শরীরে পানি ঢেলে
ঘুম ভাঙ্গায় না কেউ
কম খেয়েছি বলে
একটু বেশি রাত জেগেছি বলে
গোসল করিনি বলে
চপলা হরিণীর মত করে না কেউ অভিমান !
আমার একটু অসুখে তোমার সেকি  ব্যাকুলতা
নিরলস তাল পাখার বাতাস
আমার হাতের আয়ু রেখা খোঁজা
ভাত খাবার সময় তোমার মাছি ধরা
হৃদয়ের কোণ ভিজে উঠে বারংবার !
আর এখন রাতের এই তিমিরে
একমাত্র সাথী, তোমার স্মৃতি !
মনি, একবার এসে দেখে যাও
আমি আছি, তোমার কত না  কাছাকাছি  !!