(একটি শততম উপস্থাপনা )


আশার বসতি বেঁধেছি অথৈ জলে
প্রেমের ফুল ফুটেছে মনের বিলে !
এখন মাঝ বেলা মাথার উপর রবি
শত রূপে আসে প্রেয়সী, বলে কবি !
হৃদয়ের দুয়ার খুলে দাও,  আসুক মুক্ত বায়ু
অট্রহাসির গমকে  যাক বেড়ে যাক পরমায়ু !
কবিতা আমায় পথে বসাবে তাতে কী
শত মুকুলে ফুল ফোটানোর প্রত্যয় রাখি !