দখিন দুয়ার এখনও
আছে খোলা
ফিরে আসতে চাও
হে পথ ভোলা !


মনের বাগানে নিতুই
কলমি ফুটে
আমার গগনে তোমার
রবি উঠে !


তোমার বানানো শরবত
যদিও চিরতা
তবুও শান্তির খুঁজে
বিলাই বারতা !


একই কাজ করি মোরা
থাকি এক দেশে
ভেদাভেদ ভুলে যাই
শুধুই একটু হেসে !!