কালো বধূর কালো বরণ
লম্বা মাথার চুল
কানে তাহার আছে একটি
মস্ত হীরার দুল !


চলার মাঝে ছন্দ আছে
মন উদাস করা
হাসি দিলে মুক্তো ঝরে
ছুঁইয়ে ছুঁইয়ে পড়া !


রিনিঝিনি বাজে নুপুর
পাগল করা মন
নাকে তাহার নোলক ওগো
সাতটি রাজার ধন !


আঁখি দুটি ডাগর ডাগর
কথা বলা সুর
তাহারে না দেখে আমার
হয় না কোন ভোর !


সেই বধূর রূপে আমি
পাগল হয়ে নাচি
তাহার মাঝেই মরি আমি
তাহাতেই বাঁচি !!