(প্রিয় কথা শিল্পী হুমায়ূন স্যারের স্মরণে)


হারিয়ে গেল কথার শিল্পী ; মহাযাত্রা অনন্ত লোকে
কয়েক যুগের উজ্জ্বল দিবাকর, অস্তমিত লোক চোখে !
তবু মিসির আলী, হিমুরা  বেঁচে থাকবে  চিরকাল
শুধু বাংলার সাহিত্যাকাশে  শ্রাবণ মেঘের আকাল !
রাত্রিরা ভোর হবে , পাখিরাও আগের মতই উঠবে জেগে
শুধু তুমি হীন নন্দিত নরকে  একলা চাঁদ আছে যে রেগে !
কীর্তি তোমার শব্দের মালা গাঁথা , শত জীবনের ছায়ানটে
দেশ থেকে দেশান্তরে ভক্তের চোখের নোনা জল তটে !
আত্মারে তোমার নিয়ে যাক অমরাবতীর দূতেরা মিছিল করে
আবার যদি ফিরে আস , তবে ফিরে এসো এই বাংলার ঘরে  !!