হাত বাড়ালেই হাত, তমসার জিঞ্জির কুপোকাত
তিমির ভেদী আলোর জলোচ্ছ্বাস -- উচ্ছ্বাসের তাড়িত বাতাস
ধেয়ে ধেয়ে যায় কল্পলোকের সীমানা ছাড়িয়ে
আবেগের মিছিলে যোগ দেয় গতিবেগ
শানিত তরবারির মুকুটে ধরা দেয় একের পর এক বিজয় তিলক !


ঘাতক ব্যাধির যন্ত্রণাক্লিষ্ট মুখে নির্মল আনন্দে হাসি ফুটে
মরুর বুকে মালীর সুখের নিঃশ্বাসে জাত বেজাত তারা উঠে
পাতালপুরীর রাজকন্যে, হন্যে হয়ে ঘুম ভাঙানী পিল খুঁজে
পাতায় পাতায় লেখা হয় রূপকথার পুঁথি ; আলো ছায়া একসাথে
করে খেলা , বিহঙ্গের মত ডানা মেলে উড়াল দেয় ছায়ালোকে !


মঙ্গল দখলের যুদ্ধে জড়িয়ে পড়ে পৃথিবী
আমেরিকা, রাশিয়ার মাঝে কোন বৈরিতা নেই
ইসরাইলী, ফিলিস্তিনী বীর সেনানীরা কাঁধে কাঁধ মিলিয়ে শপথ নিয়েছে
চীন জাপানের অগ্রবর্তী রোবট বাহিনী মঙ্গলে অবস্থান করছে
সাজ সাজ রব, যুদ্ধের নাকাড়া আকাশে বাতাসে
শত্রু পক্ষ লেজ কাটা শিয়ালের মত ভীত সন্ত্রস্ত !


ভিনগ্রহে পতপত উড়ে বিজয় কেতন
বিজয়ের রথে যোগ দেয় একের পর এক পায়রার পালক
বদলে যায় পৃথিবীর মানচিত্র, মুছে যায় সীমান্ত রেখা
রচিত হয় ইতিহাস একটি পৃথিবী একটি দেশ একটি পতাকার !!