রুদ্ধশ্বাস সময়
মিহি তাঁরের সুতোয় বোনা লাল সূর্য
বুকের পাঁজরে গাঁথা সবুজ গালিচার বুনন
চোখের তারায় বান ভাসি স্বপ্ন ছোঁয়ার স্বপ্ন
দু হাতের বজ্র মুষ্টি, বিভাগী রাতের দুঃস্বপ্ন
আশা নিরাশার দোলাচলে যাযাবর জীবন !


আঠারো শ সাতান্নার ফিনকি দেয়া রুধিরের শপথ
আসমানের নীলিমা থেকে আচানক নেমে আসা হাত
ক্ষণপ্রভার সাঁওতালি গীত
চাঁদের আঁকড়ে মাকড়শার জাল
অনিরুদ্ধ চেতনা
কামনার লাল টিপ বাতাসের কপালে !


নির্ঘুম চতুরঙ্গ পাদপের আশে
ভোঁদড়, ডাহুক ডাকে আশে-পাশে
রনীল হুঙ্কার সুনীল আকাশে
মৃন্ময়ীর আর্ত চিৎকার ভাসে বাতাসে
নির্ঘণ্টের অপেক্ষায় অবগুণ্ঠিত কাল বেলা !


হাতের মুঠোয় হাসে চাঁদ
বুলেটের অগ্রভাগ --
সুখ বহ্নি অনিরুদ্ধ চেতনার ধ্রুবতারা উল্লাস !!