যামিনী এখনও অনেক বাকি
নির্ঘুম চোখে তাকিয়ে দেখি আসমানের নীলসিয়া
এক এক করে গুনতে থাকি তারার মিছিল
মন ও মননের আচ্ছন্ন আবেগ সতত হোঁচট খায়
চোখের পলক অপলকে দেখে ঘুণে ধরা বোধ
মস্তিষ্কের স্নায়ু গুলোর অবাঞ্চিত পরিবর্তনের আক্ষেপ
দিনে দিনে ক্ষয়ে যাওয়া, সব কিছুর ভেঙে যাওয়া
যতি চিহ্নের অভাবকেই আরও প্রকট করে তুলে
মুখের মানচিত্রে দেখা যায় পৈশাচিক অট্রহাসি
ঘুম আসে ; ঘুম চলে যায়
অলক্ষ্যে থেকে সরলের বাপ চোখ রাঙায় ।।