সূর্যের হাত ধরে
রোদের মনে পেয়ে যাই আগামির ছোপ
ভাবনার ইথারে গানের সুর মঙ্গলের ঝরনা ধারায় ভাসে
লাজ রাঙা নববধূ ভাসে বাতাসে
রোদ বৃষ্টি ছুঁয়ে ছুঁয়ে পড়ে
সারাদিন পথে পথে ঘুরে ঘুরে কল্পনার আলপনারা
ফিরে ফিরে আসে !


দোয়েলের মিষ্টি শিসে মুগ্ধ ভিন গ্রহের সুরের প্রেমিক
খুঁজে বেড়ায় এই বাংলার সজনে পাতার কোমল পরশ
কচি খুকীর তুল তুলে গাল
স্ফটিকের চেয়েও স্বচ্ছ দীঘির জল !


মনের ভিতর মন কাড়া নাড়ে
আগামির বিস্ময় দরজায় দাঁড়িয়ে
মন,গান সব কিছু রোদ রোদ
একরত্তি হাতের মুঠোয় বিশ্ব দেখে !!