ঝরনার গানে হরি চিত্ত বিপুল বিপুল
পিয়াস মিটায় ভরা জোসনা
কচি কচি পত্র পল্লব বাড়ায় হৃদয়ের মাধুরী
রঙধনুর সাত রঙ সঞ্চারী শত উল্লাস
আকাশের নীল সিয়া ডাকে বার বার
গবাক্ষ পথে দেখি আঁখি ডাগর ডাগর
ঘন কালো মায়া ভরা সাগর সাগর
দৃষ্টির গভীরতা অন্তহীন অনন্ত
আকাশ বাতাস ছেদিয়া আঘাত হানে বক্ষে
শিরা উপশিরায় জাগায় কাঁপন
দুরু দুরু থর থর করে বুকের জমিন
হঠাত ঝলকে উঠে দু চোখের কারুকাজ
ভূমিকম্পের পর সুনামি
আপাদমস্তক দুলতে থাকে আমার
ইশারার ভাষা বুঝতে ব্যস্ত ষষ্ঠ ইন্দ্রিয়
নিঃশ্বাসে প্রশ্বাসে উষ্ণতার জল কেলি
গ্রীষ্মের খরতায় অঝোরে নামে শ্রাবণ ধারা
হঠাত বরষায় এই মন পাগল পারা !!