ইচ্ছে হলে বাঁজাই বাঁশি
আমার দিনে অই
জোনাক জ্বলা সোনার রাত
হারিয়ে গেল কই !


সুরের পাতা ঘোমটা দিয়ে
নেইকো ঘোরার শেষ
আমার ঘোড়া চলবে তখন
আফ্রিকার অই দেশ !


ইচ্ছে হলে দিয়ে গেলে
জলের নূপুর পড়ে
হাওয়ায় ভেসে চলব আমি
হাতি ঘোড়া চড়ে !


আকাশ ছুঁয়ে আসবে হঠাত
মেঘ পরীদের জল
আমায় নিয়ে দেখতে যাবে
রাজকন্যার দল !