এই ভর দুপুরে
পথে যেতে যেতে আমি হারিয়ে ফেলি পথ
নিরন্তর খুঁজে ফিরি বৃক্ষ ছায়া সুখ !
কেউ কোথাও নেই !
আমি একা
শুধুই একা !
ব্রহ্মপুত্রের দুই পাড়ে লতানো কাশফুল গুলোর মত
অথবা ধূলি ঝড়ে উড়িয়ে নেয়া বালিকা বালুর মত !
মাঝে মাঝে ক্ষণ প্রভার মত
জোসনা আসে জানলার ফাঁক গলে,
আমি অন্ধের মত দুহাতে খুঁজে বেড়াই এক চিমটি আলো
কসাই মরীচিকার মত
আলেয়ার মত ; দুঃস্বপ্নের পেছনে নিরন্তর ছুটে চলা !
আমি এখন আর স্বপ্ন দেখি না
স্বপ্ন আমায় দেখে !
আমি এখন আর গান শুনি না
গানই আমায় শুনে  !
আছে সবি আগের মত
আমিই শুধু আকাশের শেষ সিঁড়ির মত
লাটাই বিহীন ঘুড়ির মত
একা
শুধুই একা
নিম তলায় রাখা নতুন কফিন
সুখ টান দিয়ে ফেলে দেয়া
সিগারেটের শেষ অংশের মত
একা
শুধুই একা !!