ফুলের জলসায় কাঁপে মঞ্চ
আমলকীর পাতায় আদুরী বাতাস
চারপাশে গগন বিদারী উল্লাস
বধূর খোঁপায় সদ্য ছেঁড়া কৃষ্ণচূড়া
মাটির সুধা গন্ধে আনমনা
উঠোন জুড়ে মেলেছে ডানা সোনা রোদ
ছোট্ট আলপনার কচিমুখে ভাঙ্গা ভাঙ্গা ভাষার গান
চিরচেনা সুরে একতার ঐকতান
তোমার ভয় কি মা !
ক্ষেপা কুকুরের ঠ্যাং ভেঙ্গে দেব আমরা
তোমার নির্ভীক সন্তান !
তুমি পরম নিশ্চিন্তে
ঘুম পরীর দেশে চলে যাও মা
ঘুমহীন চোখে আমি জেগে আছি
আমরা জেগে আছি
জেগে থাকব !
যতদিন এই মাটি আছে
যতদিন মা তুমি আছো !!