কালের কলসে ভরে রেখেছিলাম গন্ধ মাখা চাঁদ
ডাহুক ডাকা রাতে,
বাচাল নদী আজও পারেনি আমাকে এতোটুকু ছুঁয়ে নিতে !
এই অবেলায় তাই গেয়ে যাই
বেলা শেষের গান; উটের জকির মত  
মাজরা পোকার ক্ষুধার্ত পাকস্থলীতে জমাট বাঁধা
ধানের শিষের মত
বেভুলে করেছি ভুল
এখন নাহি প্রত্যাশার পারদে গাঁথি সুচাগ্র মেদেনী চুল
আঁধারের উপর আঁধার উছলিয়ে পড়ে আমার খোঁজ নিতে !
গ্রীষ্মের খরতাপ দেখায় তিরিক্কি মেজাজ
তবু দুচোখে কাজল মেখে
এখনও ঠায় দাঁড়িয়ে আছি পথের বাঁকে !
যদিচ আধলা চাঁদের গন্ধ পাই
যদিচ উল্টো স্রোতে হঠাত ভেসে যাই !!