আজ এই আসরে
সাত কুড়ি এক দশ!হিসেবের খাতা খুলে বসি
আর এক এক করে গুণে যাই হাতের কড়!
কী পেয়েছি আর কী পাইনি-- বড়ই তুচ্ছ মনে হয় এ প্রশ্ন!
নিত্য রাইতে যখন শব্দের মালা গাঁথি
দুএকজন পাঠক আর মন্তব্যের জন্য পথ চেয়ে থাকি
অবুঝ শিশুর মত
তৃষ্ণার্ত কাকের মত
রাত জাগা পাখির মত!
ক্লান্তিরে বলি ক্ষমা করো মোরে
নিদ্রা আমার কাছে ক্ষমা চায়
তবু যদি দুএকজন সত্যিকার পাঠক খুঁজে পাই!