গতকাল মধ্য দুপুরে আমায় ছুঁয়ে গেল
এক পশলা কামিনী বৃষ্টি আর যুবক বাতাস
কবুতরি মসৃণ ডানায় !
যেন ক্ষণিক সুরের মূর্ছনা!
তবু এই খরতাপে, এই রৌদ্র করোটি মনে
এতোটুকু আবেগ তাড়িত বিলাস বসন
মখমলের আদর মাখা পশমের মত
তোমার কচি কচি  রেশম আঙুলের মত
সাহারার বুকে এমনি জন্ম নেওয়া বেওয়ারিশ
জুঁইলতার মত
দিয়ে গেল এক চিলতে উষ্ণতা !
কপর্দকহীন রিক্ত হস্তে,
এক সাগর বুক পিপাসার কৃষ্ণ কুঞ্জে
এও কী কম অমূল্য ?
ঘর উড়ে গেল, গরু উড়ে গেল
উড়ে  গেল বাবুই পাখির বাসা
তবু মনোরথে জানিয়ে যায় অবাক ভালোবাসা !!