আজ এই চামচিকা সন্ধ্যা বেলায়
সাদা বক উড়ে যায় একলা, দোহাটি আকাশে
বাঁশের কঞ্চির মত চাঁদ সেও!
মজা পুকুরের শেয়াল পাড় ঘেঁষে বসে থাকা আমিও!
নিঃসঙ্গ
কাকবন্ধ্যা রমণীর মত
একলা ধেই ধেই ঘুরে বেড়ানো ডাহুক ছানার মত
তাঁর ছেঁড়া রামছাগলের মত!
অথচ
এখনও মস্তিষ্কের সজীব কোষ গুলো
খুঁজে বেড়ায় উষ্ণতার কাঠ খড়ি, এতোটূকু উনুন জল
এখনও বসে থাকি
পায়রার খোপের ভিতর
এখনও পেতে চাই কারো মসৃণ গতর!
অথচ
সবকিছু আছে সেই আগের মতোই!
শুধু
এই অন্ধকার দিন
আর এই আলোর রাত হারিয়ে গেল কই!!