ভালবাসা-পাখি
ডানা মেলে উড়ে যায়...
রঙ্গিন নিলাকাশ...
পাহাড়... অরন্য... বৃষ্টি...
নীলাভ সমুদ্রের জলরাশি... ।
স্বপ্নে ভেসে ...
হারিয়ে যেতে যেতে ...
ডানা দুটি বিধ্বস্ত ... বেদনাতুর ... ।


হটাত ...
বিদ্যুতের ঝলক ...
ঘুচে যায় গহন - আঁধার ... ,
অনাবিল আনন্দ ...
উজ্জ্বল অনুভূতি ...
বাধাহীন সীমা লঙ্ঘন ... ,
সহজ সরল হাসিতে ...
ভালবাসা-পাখি উড়ে যায় ...
মুক্ত নীড়ে ... ।।