খোলা জানালা পথে -
দমকা এক ঝড়ো হাওয়া,
প্রথম ভালোবাসা ...
প্রান খুলে হাসা - ।


খোলা জানালা পথে -
এক ফালি সাদা মেঘ,
বসন্তের পসরা ...
কপোত - কপোতীর বজরা - ।


খোলা জানালা পথে -
রোদ্দুরের দাপাদাপি,
হৃদয়ের টুকরো উচ্ছ্বাস ...
ব্যাথাতুর মনের নির্যাস - ।


খোলা জানালা পথে -
বিদ্যুতের বুকফাটা আর্তনাদ,
স্বপ্নের মান - অভিমান ...
ভেঙ্গে চুরমার ... খানখান - ।


খোলা জানালা পথে -
ঝমঝম বৃষ্টির ছোঁয়া,
বয়ে যায় শীতল হাওয়া ...
সব ক্লান্তি ধুয়ে মুছে যাওয়া - ।